ডাকসুর ভিপি নুরের বিরুদ্ধে মানহানি মামলার আর্জি

Looks like you've blocked notifications!
ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে মানহানির মামলার আর্জি করেছেন ঢাবির সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদের ভিপি মুজাহিদ কামাল উদ্দিন। আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমানের আদালতে এ মামলার আবেদন করা হয়। মামলায় আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চাওয়া হয়েছে।

বাদীর আইনজীবী এ কে এম এনামুল হক রুপম সাংবাদিকদের বলেন, ‘আজ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করা হলে বিচারক বাদীর জবানবন্দি শুনেছেন। সে জবানবন্দি শুনে মামলা আমলে নেওয়া হবে কি না, সে বিষয়ে পরে আদেশ দেবেন আদালত।’

বাদী আরজিতে বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর তাঁর পদটি ব্যবহার করে বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, চাঁদাবাজি, অনৈতিক তদবির বাণিজ্য ও অর্থ লেনদেনে জড়িয়ে পড়েন। এ বিষয়ে গত ৫ ডিসেম্বর দৈনিক পত্রিকার মাধ্যমে তা জানতে পারি। নুরের এসব কর্মকাণ্ড ঢাবির ইতিহাস ও সুনামকে নষ্ট করেছে। তিনি ভিপির পদটি কলঙ্কিত করেছেন।’

আর্জি থেকে জানা যায়, সম্প্রতি ডাকসুর ভিপি নুরের ফোনালাপ নিয়ে একাধিক সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়। ফোনালাপে নুরের তদবির ও আর্থিক লেনদেনের তথ্য প্রকাশ হয়েছে বলে উল্লেখ করা হয় খবরে।

তবে নুরুল হক নুর দাবি করেন, ওই সংবাদমাধ্যমগুলো তাঁর ফোনালাপের অংশবিশেষ তুলে ধরে খবর প্রচার করে জনমনে বিভ্রান্তি ছড়িয়েছে। তিনি তিনটি সংবাদমাধ্যমকে এ জন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানান, অন্যথায় আইনের আশ্রয় নেবেন বলেও হুঁশিয়ারি দেন।

এর মধ্যেই গত ৬ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে নুরের পদত্যাগ দাবি করেন ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) ও ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি পাওয়া গোলাম রাব্বানী।