ঢাকা বিশ্ববিদ্যালয়ে ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু

Looks like you've blocked notifications!
ঢাকা বিশ্ববিদ্যালয়ে রোববার ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) তিন দিনব্যাপী ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। দাপ্তরিক কাজে অধিকতর স্বচ্ছতা ও গতিশীলতা আনতে এই কর্মশালার আয়োজন করা হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের ২৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

আজ রোববার ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. দিল আফরোজা বেগম। 

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ই-নথি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ড. ফেরদৌস জামান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ডিজিটাল প্রযুক্তি ব্যবহার এবং নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়ার জন্য শিক্ষক, কর্মকর্তা ও গবেষকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক কার্যক্রমকে ইতোমধ্যেই ডিজিটালাইজেশনের আওতায় আনা হয়েছে। ই-নথি কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কাজে আরও গতিশীলতা ও স্বচ্ছতা আসবে।’