ঢাবি ভর্তি পরীক্ষায় ছাত্রলীগের সেবা পেয়ে খুশি পরীক্ষার্থীরা

Looks like you've blocked notifications!
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের জন্য ক্যাম্পাসে সেবাক্যাম্পের আয়োজন করে ছাত্রলীগ। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের নানা ধরনের সেবা দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের এমন সেবা পেয়ে খুশি পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা।

আজ শুক্রবার বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সময় ক্যাম্পাস ঘুরে দেখা যায়, ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় হেল্প ডেস্ক, জরুরি মেডিকেল সেবা, জয় বাংলা বাইক সার্ভিস, মাস্ক, কলম ও পানি সারবরাহ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ছাড়া শিক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকদের জন্য বিশ্রামের ব্যবস্থা করে দেন তাঁরা।

বিভিন্ন পয়েন্টে আরও দেখা গেছে, ছাত্রলীগের পক্ষ থেকে পরীক্ষাকেন্দ্রে নেওয়ার অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা করা হয়। পাশাপাশি তাঁরা প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ারের ব্যবস্থা করে। এ ছাড়া প্রয়োজনীয় লজিস্টিক সরবরাহের পাশাপাশি প্রাথমিক চিকিৎসাকেন্দ্রও খোলেন তাঁরা। ছিল কেন্দ্রে পৌঁছানোর জন্য মটরসাইকেলের সার্ভিস। যার নাম দেওয়া হয়— জয়বাংলা মটরসাইকেল সার্ভিস।

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সত্য-সুন্দর-ন্যায়ের প্রতি দায়বদ্ধ এই ক্যাম্পাসে মেধাভিত্তিক প্রতিযোগিতার অসাধারণ আবহ তৈরি হয়। তারুণ্যের এই উৎসবকে মুখরিত, নান্দনিক, সহজ ও সুপরিকল্পিত করতে বদ্ধপরিকর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এ বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের আমরা আজ নানা ধরনের সেবা দিয়েছি। এই ধারা অব্যাহত থাকবে।’