পাবিপ্রবি’র রেজিস্ট্রার অফিসে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

Looks like you've blocked notifications!
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ছবি : সংগৃহীত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) রেজিস্ট্রার অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। নিয়োগে স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগে উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর শাস্তির দাবি তুলেছেন তাঁরা।

আজ শনিবার সকালে তাঁরা রেজিস্ট্রার অফিসে তালা ঝুলিয়ে দেন পাবিপ্রবি শিক্ষার্থীরা। এরপর অফিসের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তাঁরা। এর আগে গত বুধবার রাতে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। সেদিন ‌‘বিক্ষোভকারীরা বহিরাগত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে’ বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের অভিযোগ, উপাচার্য সর্বোচ্চ পর্যায়ের দুর্নীতি করেছেন। তাঁর মেয়াদের শেষ পর্যায়ে এসে তিনি আরও বেপরোয়া হয়ে উঠেছেন। নিজের ভাতিজি কানিজ ফাতিমাকে অনিয়ম করে নিয়োগ দিয়েছেন। এ ছাড়া আরও ১০১ জনের গণনিয়োগ দেওয়ার পাঁয়তারা করছেন। এতে বিশ্ববিদ্যালয়ের মান দিন দিন নিচের দিকে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। শিক্ষার্থীর বলছেন—তাঁরা এমনটি হতে দিতে পারেন না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী ও রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্মের সঙ্গে বারবার চেষ্টা করা হলেও যোগাযোগ সম্ভব হয়নি।

গত বুধবার রাতে পাবিপ্রবি শিক্ষার্থীরা বিক্ষোভ থেকে উপাচার্যের অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও অস্বচ্ছতার কথা তুলে ধরেন। উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত এ বিক্ষোভ চলবে বলেও জানান।

সেদিন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দাবি করেন, বুধবার রাতে বিক্ষোভ শুরু করলে ক্যাম্পাসে পুলিশকে সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. হাসিবুর রহমান শিক্ষার্থীদের বিক্ষোভে বাধা দেওয়ার চেষ্টা করেন।

এরপর দুদিন শিক্ষার্থীদের কোনো বিক্ষোভ ছিল না। এ ঘটনার দুদিন পর আজ শনিবার রেজিস্টার অফিসে তালা ঝুলিয়ে দিলেন শিক্ষার্থীরা।