বশেমুরবিপ্রবিতে কক্ষ ভাগাভাগি নিয়ে সংঘর্ষে আহত ১৫

Looks like you've blocked notifications!

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শ্রেণিকক্ষে বেড়া দেওয়াকে কেন্দ্র করে অ্যাপলাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই) বিভাগ ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

আজ রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের চার তলায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের সময় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অফিস কক্ষসহ তিনটি শ্রেণিকক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক মাহবুবা উদ্দিন, আরাফাত রহমান, শিক্ষার্থী নীলরঞ্জন, জীবন, সজীব আলী, অ্যাপলাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই) বিভাগের শেখ আলিমুন হোসাইন, পপি বিশ্বাস, সংবাদ সংগ্রহ করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সুকান্ত কুমারসহ অন্তত ১৫ জন আহত হন। এদের মধ্যে ছয়জনকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের একটি কক্ষের কিছু অংশে কাঠের বেষ্টনী দিয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অফিস এবং অপর অংশ এসিসিই বিভাগের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষ হিসেবে বরাদ্দ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাত দিন আগে কাঠের বেষ্টনী সরিয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থাই-গ্লাস দিয়ে নতুন বেষ্টনী তৈরি করে। আর এই নতুন বেষ্টনী নিয়েই শুরু হয় দুই বিভাগের উত্তেজনা। এ ঘটনার জের ধরে এ আজ এ সংঘর্ষের ঘটনা ঘটে।