যবিপ্রবির বিদায়ী উপাচার্যকে নিয়ে দুপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি

Looks like you've blocked notifications!
যবিপ্রবির বিদায়ী উপাচার্যকে পুনর্নিয়োগের পক্ষে-বিপক্ষে সংবাদ সম্মেলন ও মানববন্ধন। ছবি : এনটিভি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( যবিপ্রবি) সদ্য বিদায়ী উপাচার্যকে পুনর্নিয়োগ দেওয়ার দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও কর্মচারীদের একটি অংশ। আজ বুধবার দুপুরে যশোর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

কিছুক্ষণ পরই একই স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করে তাদেরই অপর একটি অংশ। তারা সাবেক উপাচার্যের নানা অনিয়মের কথা উল্লেখ করে তাঁকে পুনর্নিয়োগ না দেওয়ার দাবি করে।

প্রথম মানববন্ধন শেষে প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির একাংশ বহিরাগত রাজনৈতিক নেতাদের প্ররোচণায় সদ্যবিদায়ী উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির ভিত্তিহীন অভিযোগ তুলছে। রাজনৈতিক প্রভাবের ঊর্ধ্বে উঠে বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আন্তরিকভাবে কাজ করায় সরকার যখন তাঁর পুনর্নিয়োগের বিষয়টি বিবেচনা করছে, তখন যড়যন্ত্রকারীরা তার চরিত্র হননের চেষ্টা করছে।

এদিকে, পাল্টা কর্মসূচি হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির অপর অংশ তাদের মানববন্ধন কর্মসূচি থেকে উপাচার্যের অনিয়ম দুর্নীতির তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি তার পুনর্নিয়োগ প্রক্রিয়া বন্ধের দাবি জানায়।