রাবিতে প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ

Looks like you've blocked notifications!
বিশ্ব ভালোবাসা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল করছে ‘প্রেম বঞ্চিত সংঘ’। ছবি : এনটিভি

বিশ্ব ভালোবাসা দিবসে সারা বিশ্ব যখন ভালোবাসায় মগ্ন, তখন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল করেছে ‘প্রেম বঞ্চিত সংঘ’।

আজ রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আমতলা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে একই স্থানে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

মিছিলে অংশগ্রহণকারীরা ‘কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’, ‘প্রেমের নামে প্রহসন বন্ধ কর’, ‘তুমি কে, আমি কে, বঞ্চিত বঞ্চিত’, যোগ্য মানুষ হারালে, কাঁদতে হবে আড়ালে’-এমন স্লোগানে পুরো ক্যাম্পাস মাতিয়ে তোলে।

সমাবেশে প্রেম বঞ্চিত সংঘের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আহমেদ জনি বলেন, ‘প্রেম পৃথিবীর দ্বিতীয় সূর্য। প্রেম একটি পবিত্র সম্পর্ক। প্রেমের পবিত্রতা রক্ষা আমাদের মূল উদ্দেশ্য। কিন্তু তরুণ-তরুণীরা পবিত্র ভাবনা থেকে বিচ্যূত হয়ে যাচ্ছে। প্রেম হলো দুটি মনের মিল। প্রেমের ভাষা হবে চোখে-চোখে। কিন্তু বর্তমানে এর বিপরীত অবস্থা দেখতে পাচ্ছি। আমরা এসব নেতিবাচক বিষয়ের বিরুদ্ধে দাঁড়িয়েছি।’

আব্দুল্লাহ আহমেদ জনি আরও বলেন, ‘কিছু তরুণ-তরুণী একইসঙ্গে তিন-চারটি প্রেম করছে। প্রেমের ফাঁদে ফেলে একে অপরকে ধোঁকা দিচ্ছে। তবু তারা বুঝতে পারছে না। কিন্তু সত্যিকার প্রেমিক হিসেবে আমরা পছন্দের মেয়েদের প্রেমের পয়গাম নিয়ে গেলে কোনো কিছু না ভেবে, না বুঝেই মেয়েরা প্রত্যাখ্যান করে দিচ্ছে। তারা পুঁজিবাদী প্রেমের পেছনে ছুটছে। ভালোবাসার মানুষের হৃদয়ের আবেগের মূল্য দিতে তারা একটু কালক্ষেপণ করছে না।’

সমাবেশ শেষে সংগঠনের সদস্যরা গণস্বাক্ষর কর্মসূচি ও দরিদ্র-অসহায়দের খাবারের আয়োজন করে।