রাবির ‘সি’ ইউনিটে উপস্থিতির হার ৭৬ শতাংশ

Looks like you've blocked notifications!
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পুরোনো ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৭৬ শতাংশ। পরীক্ষায় ৪৪ হাজার ১৯৪ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ৩৩ হাজার ৪৪৭ জন। অনুপস্থিত ছিলেন মোট ১০ হাজার ৭৪১ জন শিক্ষার্থী।

আজ সোমবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক আজিজুর রহমান।

বিজ্ঞপ্তিতে আজিজুর রহমান বলেন, ‘সি’ ইউনিট গ্রুপ-১ (সকাল ৯:৩০ থেকে ১০:৩০), গ্রুপ-২ (দুপুর ১২টা থেকে ১টা) ও গ্রুপ-৩ (বেলা ৩টা থেকে ৪টা) এর পরীক্ষা অনুষ্ঠিত হয়। তিন গ্রুপে নিবন্ধিত পরীক্ষার্থী ছিল যথাক্রমে ১৫ হাজার ৮০৯ জন, ১৪ হাজার ১৯৩ জন ও ১৪ হাজার ১৯২ জন। কিন্তু পরীক্ষায় ১০ হাজার ৭৪১ জন অনুপস্থিত ছিলেন।

পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেন। এ সময় অন্যদের মধ্যে রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামীকাল মঙ্গলবার ‘এ’ ইউনিটের পরীক্ষা শুরু হবে। ‘এ’ ইউনিটে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারবেন। এ ছাড়া আগামী ৬ অক্টোবর ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।