সিটি ইউনিভার্সিটি ও ইন্দোনেশিয়ার স্টেকোম ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা সই

Looks like you've blocked notifications!

শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদান রাখতে চলেছে দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় সিটি ইউনিভার্সিটি। গতকাল মঙ্গলবার (১৫ জুন) সিটি ইউনিভার্সিটি ও ইন্দোনেশিয়ার অন্যতম বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড কম্পিউটার টেকনোলজির (স্টেকোম ইউনিভার্সিটি) মধ্যে একটি সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে।

অনলাইনে জুমে আয়োজিত অনুষ্ঠানে সমঝোতা স্বাক্ষর করেন স্টেকোম ইউনিভার্সিটির রেক্টর প্রফেসর ড. জোসেপ তেগুহ সেনতোজো এবং সিটি ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্-ই-আলম। এতে উভয় বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক এবং উর্ধতন কর্মকর্তারা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

চুক্তির আওতায় সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থীরা স্টেকোম ইউনিভার্সিটি এবং সেখানকার শিক্ষার্থীরা সিটি ইউনিভার্সিটিতে পড়তে আসা এবং শিক্ষা সফরের সুযোগ পাবেন।

সিটি ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্-ই-আলম বলেন, ইন্দোনেশিয়ার স্টেকোম ইউনিভার্সিটির সঙ্গে চুক্তির ফলে উভয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা গবেষণায় নতুন মাত্রা যোগ করতে পারবেন।

সমঝোতা স্বারক দুটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ গবেষণার ক্ষেত্রে মাইলফলক হয়ে থাকবে বলে আশা প্রকাশ করেন সিটি ইউনিভার্সিটির উপাচার্য।