স্নাতক শিক্ষার্থীদের আইডি কার্ডের অনলাইন কপি দিচ্ছে জবি

Looks like you've blocked notifications!
জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) স্নাতক শ্রেণির শিক্ষার্থীদের আইডি কার্ডের অনলাইন কপি দিচ্ছে। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুল বাকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

 বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত স্নাতক শ্রেণির নিয়মিত সব শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jnu.ac.bd) এ স্টুডেন্ট লগইন প্যানেলে প্রবেশ করে আইডি কার্ডের সফট কপি সংগ্রহ করতে পারবে।

এ বিষয়ে ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুল বাকী এনটিভি অনলাইনকে বলেন, ‘প্রথম বর্ষে যারা রয়েছে তাদের বিশ্ববিদ্যালয় থেকে আইডি কার্ড দেওয়া হয়নি। পাশাপাশি যেহেতু আমরা নির্বাচন কমিশনের সঙ্গে একটা আয়োজন করেছি যে বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থীরা এনআইডির জন্য আবেদন করবে এবং তারা অগ্রাধিকার ভিত্তিতে কার্ড পাবে। তাই শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডের অনলাইন কপির ব্যবস্থা করা হয়েছে। শিক্ষার্থীরা এনআইডি পেয়ে গেলে টিকার কার্যক্রম আরও এগিয়ে নেওয়া যাবে।’ 

 http://services.nidw.gov.bd/new_voter ওয়েব লিংকে গিয়ে সব তথ্য দিয়ে পূরণকৃত ফরমটি পিডিএফ ফরম্যাটে প্রিন্ট করতে হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের আইডি ও অন্যান্য প্রয়োজনীয় প্রমাণাদিসহ এনআইডির আবেদনপত্র উপজেলা-থানা নির্বাচন কার্যালয়ে জমা দিয়ে এনআইডি সংগ্রহের নির্দেশনা দেওয়া হয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে।