রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো কেন্দ্রীয় নবীনবরণ

Looks like you've blocked notifications!
রংপুরে অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আজ রোববার প্রথমবারের মতো অনুষ্ঠিত কেন্দ্রীয় নবীনবরণ অনুষ্ঠানে বক্তব্য দেন অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ। ছবি : এনটিভি

রংপুরে অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আজ রোববার প্রথমবারের মতো ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ২১টি বিভাগে ভর্তি হওয়া সব শিক্ষার্থীর কেন্দ্রীয় নবীনবরণ সম্পন্ন হয়েছে। আজ রোববার সকাল ৯টায় বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বেরোবির এই কেন্দ্রীয় নবীনবরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের স্বাধীনতা স্মারক মঞ্চে অনুষ্ঠানের উদ্বোধন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ কে এম নূর-উন-নবী। এ নবীনবরণ অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য ব্যক্তি অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ ও কবি রুবী রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য ড. এ কে এম নূর-উন-নবী।

সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কেন্দ্রীয় নবীনবরণ অনুষ্ঠান শুরু হয়। এরপর সকাল ১০টা ৫ মিনিটে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বেরোবিতে অধ্যায়নরত শিক্ষার্থীরা।

এরপর শুভেচ্ছা বক্তব্য দেন বেরোবি উপাচার্য। তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা আগামী দিনের দেশ ও জাতির কাণ্ডারি। তোমরাই এগিয়ে নেবে ভবিষ্যতের বাংলাদেশকে। তিনি নবীন শিক্ষার্থীদের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানান।

আমন্ত্রিত অতিথিরা নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে তাঁদের গুরুত্বপূর্ণ ও গঠনমূলক বক্তব্য দেন। তাঁরা শিক্ষার্থীদের তাঁদের জীবন গঠনে এবং সামনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে দৃঢ়প্রতিজ্ঞ হতে গুরুত্বপূর্ণ উপদেশ দেন।

নবীনবরণ উদযাপন কমিটির সদস্য সচিব ড. তুহিন ওয়াদুদের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন কলা অনুষদের ডিন ড. নাজমুল হক, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ড. মতিউর রহমান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. তাজুল ইসলাম, নবীনবরণ উদযাপন কমিটির আহ্বায়ক গণিত বিভাগের শিক্ষক ড. আর এম হাফিজুর রহমান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোর্শেদ উল আলম রনি এবং শিক্ষার্থীদের পক্ষে সাদিয়া কবীর ও মোহাম্মদ মোন্নাফ।

স্থায়ী ক্যাম্পাসে এটিই প্রথম কেন্দ্রীয় নবীনবরণ অনুষ্ঠান। এর আগে ক্যাম্পাসে ২০১১ সালে কেন্দ্রীয় নবীনবরণ অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও অনিবার্য কারণে তা অনুষ্ঠিত হয়নি। এবারের এই নবীনবরণ অনুষ্ঠানকে সফল করতে এবং যথাযথভাবে সম্পন্ন করতে বেরোবির গণিত বিভাগের শিক্ষক ড. আর এম হাফিজুর রহমানকে আহ্বায়ক এবং বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদকে সদস্য সচিব করে গঠন করা হয় ‘নবীনবরণ উদযাপন কমিটি-২০১৫’।

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত বেরোবির এ কেন্দ্রীয় নবীনবরণ অনুষ্ঠানে সর্বশেষ আকর্ষণ হিসেবে বিকেল ৪টায় শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা। এতে অংশ নেয় বেরোবির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীসহ বেরোবির গর্ব ব্যান্ডদল ‘চিলেকোঠা’।