কৃষি বিশ্ববিদ্যালয়ে পুনর্মিলনী শুরু ২৬ জানুয়ারি

Looks like you've blocked notifications!
বাকৃবির ১৯৯৮-৯৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পুনর্মিলনীর জন্য আজ শনিবার রাজধানীতে বৈঠক অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ১৯৯৮-৯৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পুনর্মিলনী শুরু হবে আগামী বছরের ২৬ জানুয়ারি। শিক্ষার্থীদের এই মিলনমেলা চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত। 

আজ শনিবার সকালে রাজধানীর খামাড়বাড়িতে আ ক মু গিয়াস উদ্দিন মিল্কি অডিটরিয়ামে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ওই শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নিয়ে বৈঠকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই পুনর্মিলনী অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। 

বৈঠকে বাকৃবির ১৯৯৮-৯৯ শিক্ষাবর্ষের ছাত্র ও বর্তমানে বিশ্ববিদ্যালয়টির ফসল উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাবিবুল হক সবুজ সভাপতিত্ব করেন। বৈঠকে শিক্ষাবর্ষের অধ্যয়নকারী বিভিন্ন অনুষদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পুনর্মিলনী অনুষ্ঠানের জন্য আহ্বায়ক কমিটিও গঠন করা হয় ওই বৈঠকে। এতে ড. সাবিবুল হক সবুজকে আহ্বায়ক ও পশু পালন অনুষদের কৌলি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুনির হোসেন মনিরকে সদস্য সচিব করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, যুগ্ম আহ্বায়ক শাহ মোহাম্মদ শহীদুল্লাহ (কৃষি অনুষদ), ড. এ বি এম খালদুন সোহেল (কৃষি অনুষদ), মো. শামসুল হুদা (পশু পালন অনুষদ), মো. সানোয়ার হোসেন (ডিভিএম), মো. আরিফ হোসেন (মাৎস্যবিজ্ঞান অনুষদ), ফয়সাল আহমেদ খান (কৃষি প্রকৌশল অনুষদ) ও বাপন মানখিন (কৃষি অর্থনীতি অনুষদ)।

পুনর্মিলনী সফল করতে ১৮টি উপকমিটি গঠনেরও সিদ্ধান্ত হয় আজকের বৈঠকে। এর মধ্যে প্রকাশনা ও মুদ্রণ কমিটির আহ্বায়ক হিসেবে এনটিভির সিনিয়র করেসপনডেন্ট কৃষিবিদ মাকসুদুল হাসান সুমন ও রেজিস্ট্রেশন কমিটির আহ্বায়ক হিসেবে মো. মমিনুল হক শুভ্রকে মনোনীত করা হয়।

মুদ্রণ কমিটির আহ্বায়ক মাকসুদুল হাসান সুমন বলেন, আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। পুনর্মিলনী সফল করতে দেশ-বিদেশে অবস্থানরত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৯৯৮-৯৯ শিক্ষাবর্ষের সব শিক্ষার্থীর প্রতি আহ্বান জানান তিনি।