রাবিতে ছাত্রলীগের নেতাকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

Looks like you've blocked notifications!
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা কাজী আমিনুল ইসলাম লিংকনের ওপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক কাজী আমিনুল ইসলাম লিংকনের ওপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে বিভাগের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তাঁরা এ কর্মসূচি পালন করেন।

মার্কেটিং বিভাগের শিক্ষার্থী প্রসেঞ্জিতের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী শাহজাহান সিরাজ সম্রাট, এনায়েত কবীর, আসিফ খালিদ, মুহিদুল ইসলাম শান্ত, শামীম, আরাফাত প্রমুখ।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে নিয়োজিত পুলিশ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়ার পরিবর্তে তুচ্ছ বিষয় নিয়ে শিক্ষার্থীকে নির্মম অত্যাচার চালিয়েছে। নির্যাতন করেই ক্ষান্ত হয়নি তাঁকে থানায় নিয়ে আটক করে রাখে। স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে পুলিশ সদস্যরা কীভাবে সাধারণ শিক্ষার্থীদের সাথে এমন আচরণ করে তা আমাদের বোধগম্য নয়। মানববন্ধন থেকে এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়। পরে সেখানে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন তাঁরা।

গত সোমবার বিকেলে ছাত্রলীগ নেতা লিংকন বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি এলাকায় তাঁর বান্ধবীর সঙ্গে বসে গল্প করেছিলেন। একপর্যায়ে দুজনে তর্কে জড়িয়ে পড়েন। তাঁদের মধ্যে বাগ্‌বিতণ্ডার বিষয়টি দেখে সেখানকার দায়িত্বরত কয়েকজন পুলিশ সদস্য এগিয়ে যান। এ সময় ছাত্রলীগ নেতা লিংকন পুলিশ সদস্যদের সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে পড়েন। পুলিশ সদস্যরা লিংকনকে মারধর করে নগরীর মতিহার থানায় নিয়ে যান। পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা তাঁকে থানা থেকে ছাড়িয়ে আনেন।