৫ কর্মকর্তাকে পিটুনি, ৩ নেতার বিরুদ্ধে অভিযোগপত্র

Looks like you've blocked notifications!
ময়মনসিংহে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) পাঁচ কর্মকর্তাকে পেটানোর অভিযোগে দায়ের করা মামলায় ছাত্রলীগের তিন নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। ছবি : এনটিভি

ময়মনসিংহে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) পাঁচ কর্মকর্তাকে পেটানোর অভিযোগে দায়ের করা মামলায় ছাত্রলীগের তিন নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। গত বুধবার আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

আজ শুক্রবার সকালে মামলার তদন্ত কর্মকর্তা আনিছুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

অভিযোগপত্রে থাকা ওই তিনজন হলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা (বাকৃবি) ছাত্রলীগের নেতাকর্মী। তাঁরা হলেন বাকৃবি ছাত্রলীগের সহসভাপতি আবদুল ওয়াহাব রিন্টু (খাদ্য প্রকৌশল বিভাগ), মনিরুল ইসলাম পলাশ (খাদ্য প্রকৌশল) এবং যুগ্ম সাধারণ সম্পাদক বিজয় বর্মণ (কৃষি প্রকৌশল) ।

গত ১ জুন সোমবার বিকেলে ওই ঘটনা ঘটে। পরে মঙ্গলবার রাতে তিনজনের নামে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় দ্রুত বিচার আইনে মামলা করা হয়। মামলার বাদী হন বিএফআরআইয়ের স্বাদু পানিকেন্দ্রের প্রশাসনিক কর্মকর্তা আকতার হোসেন।

মামলার এজাহারের উদ্ধৃতি দিয়ে তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আনিসুর রহমান জানান, তদন্তের সময় ওই দিনের ঘটনায় হামলার শিকার কর্মকর্তা ও সাক্ষীর জবানবন্দী গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হয়। তাই আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়েছে।

আনিসুর জানান, ‌১ জুন বিকেলে দলবল নিয়ে মুক্তা চাষ প্রকল্পের অফিসের সামনে ফোয়ারা নির্মাণকাজের প্রক্রিয়াধীন টেন্ডার বাগিয়ে নিতে যায় অভিযোগপত্রভুক্ত আসামিরা। টেন্ডার তাদের দিতে চাপ সৃষ্টির জন্য প্রথমে হুমকি দেয় ওই তিনজন। এতেও কাজ না হওয়ায় মুক্তা চাষ প্রকল্পের পরিচালকের কার্যালয়ে পরিচালক হারুনুর রশিদকে পেটাতে থাকে তারা। এ সময় হারুনুর রশিদের চিৎকার শুনে সহকর্মীরা এগিয়ে গেলে বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শাহ আলী, নির্বাহী প্রকৌশলী রাজীবুল করিম, উপসহকারী প্রকৌশলী কামরুল ইসলাম, কর্মকর্তা নাজনীন বেগমসহ কতর্ব্যরত আনসারদের বেধড়ক মারধর করে আসামিরা। এ ঘটনায় মঙ্গলবার রাতে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় দ্রুত বিচার আইনে মামলা করা হয়।

এসআই বলেন, আসামিরা এখনো পলাতক আছে। ঘটনার পর বিএফআরআইয়ের প্রধান ফটকে এখনো পুলিশ মোতায়েন রয়েছে।