দেশি জঙ্গিদেরই আইএস বলে প্রচার : স্বরাষ্ট্রমন্ত্রী

Looks like you've blocked notifications!
অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি : এনটিভি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশে আন্তর্জাতিক জঙ্গি, ইসলামিক স্টেট (আইএস), আল-কায়েদা নেই। ঘাপটি মেরে থাকা দেশি জঙ্গিদেরই একটি মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে আইএস, আল-কায়েদা বলে প্রচার করে।

আজ রোববার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে শাখা ছাত্রলীগ আয়োজিত শোক দিবসের আলোচনায় মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল প্রস্তুতি ছাড়া উনার মনের কথা। এই মনের কথা বলার জন্য বঙ্গমাতা ফজিলাতুন্নেছঅ মুজিব পরামর্শ দিয়েছিলেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বিএনপির উদ্দেশে বলেন, ‘মা-ছেলে মিলে বিদেশে গিয়ে যতই ষড়যন্ত্র করুন, ক্ষমতায় আসতে পারবেন না। জনগণের ইচ্ছা ছাড়া বিদেশিদের দালালি করে বাংলাদেশে ক্ষমতায় আসা যায় না। খালেদা জিয়া সরকারেও যেমন ব্যর্থ, তেমনি সে আন্দোলনেও ব্যর্থ।’ তিনি আরো বলেন, ‘শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে শেখ হাসিনা টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হয়ে হ্যাটট্রিক করবেন।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের সঞ্চলনায় সভায় আরো বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদ মাহফুজুল হক হায়দার চৌধুরী রোটন, বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. আবুল হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ড. আমির হোসেন ও ট্রেজারার অধ্যাপক মনজুরুল হক।