ছাত্রদল-হিযবুত তাহরীর সন্দেহে ঢাবির দুই ছাত্রকে পুলিশে

Looks like you've blocked notifications!

ছাত্রদল ও হিযবুত তাহরীরের কর্মী সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই ছাত্রকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

আজ বুধবার দুপুরের দিকে মো. কাওছার ও কাজী মাহমুদুল হাসান নামের দুই শিক্ষার্থীকে পুলিশে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে এই দুই ছাত্রের বিরুদ্ধে কোনো মামলা করা হয়নি। এমনকি তাঁরা এসব সংগঠনের সঙ্গে জড়িত কি না তারও কোনো প্রমাণ পায়নি প্রশাসন।

এদের মধ্যে বিজয় একাত্তর হলের শিক্ষার্থী মো. কাওছারকে ছাত্রদল কর্মী এবং মাস্টার দা সূর্যসেন হলের শিক্ষার্থী কাজী মাহমুদুল হাসানকে হিযবুত তাহরীরের কর্মী হিসেবে সন্দেহ করা হয়।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বলেন, কাওছার ছাত্রদল কর্মী বলে হলের অন্য শিক্ষার্থীদের সন্দেহ হয়। পরে ওই শিক্ষার্থীরা কাওছারকে তাঁর কাছে নিয়ে আসেন। এরপর তিনি ওই ছাত্রের ফেসবুক আইডি চেক করে দেখতে পান যে তাঁর সঙ্গে মাহমুদুলের সম্পর্ক আছে। কাওছারের সঙ্গে মাহমুদুল চ্যাট করতেন। এমনকি মাহমুদুলকে ছাত্রদলে যোগ দেওয়ারও আহ্বান জানান কাওছার।

কাওছারের বিরুদ্ধে ওঠা অভিযোগ পুলিশ তদন্ত করে দেখবে বলে জানান প্রক্টর। তবে ছাত্রদল করা ছাড়া অন্য কোনো প্রমাণ না থাকে তবে তাঁকে ছেড়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

প্রক্টর জানান, মাহমুদুল ‘মোক্তার আলী ডিউ’ নামের একটা আইডিতে নিয়মিত লাইক দিতেন। ওই আইডিটা একটা জঙ্গির।

অবশ্য এসব অভিযোগের বিষয়ে সাংবাদিকদের কোনো প্রমাণ দেখাতে পারেননি প্রক্টর এ এম আমজাদ।

আটক দুই শিক্ষার্থীর নামে কোনো মামলা করা হয়েছে কি না এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ওই দুইজনকে বিশ্ববিদ্যালয় প্রশাসন থানায় সোপর্দ করেছে। দুই শিক্ষার্থীর বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান ওসি।