রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হলেন শাহজাহান আলী

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহজাহান আলী। ছবি : সংগৃহীত

কুষ্টিয়ায় অবস্থিত বেসরকারি রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শাহজাহান আলী। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি আবদুল হামিদ চার বছরের জন্য তাঁকে উপাচার্য হিসেবে নিয়োগ দেন।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব জিনাত রেহানা স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তার এ তথ্য জানানো হয়েছে বলে জানিয়েছেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ড. জহুরুল ইসলাম।

ওই বার্তায় উল্লেখ করা হয়, ২০১০ সালের বেসরকারি বিশ্ববিদ্যালয় আইনের অধীনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. শাহজাহান আলীকে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হলো। আগামী চার বছর তিনি এ দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক ড. শাহজাহান আলী ইবির কোষাধ্যক্ষ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক ড. শাহজাহান আলী রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যরা তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।