কুবিতে বিচারের দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

Looks like you've blocked notifications!

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় দোষীদের বিচারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়।

জানা যায়, গত ১৪ ডিসেম্বর শাখা ছাত্রলীগের আয়োজনে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ ও যুগ্ম সাধারণ সম্পাদক স্বজন বরণ বিশ্বাসের সমর্থকদের মধ্যে সংঘর্ষে হয়। এ ঘটনায় স্বজন বরণ বিশ্বাসসহ তিনজন গুরুতর আহত হন। ঘটনার এক সপ্তাহ পার হলেও দোষীদের বিরুদ্ধে ছাত্রলীগ কোনো ব্যবস্থা না নেওয়ায় কাজী নজরুল ইসলাম হলের ছাত্রলীগের নেতাকর্মীরা এই বিক্ষোভ করেন। আজ বুধবার রাত ৭টার মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজের এমন আশ্বাসের পরে সড়ক থেকে উঠে আসে বিক্ষোভকারীরা।

এ সময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদও উপস্থিত ছিলেন। তবে এ ঘটনায় বিশ্ববিদ্যালয় জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। এতে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা।

বিক্ষোভ চলাকালে এম কে শান্ত ভূঁইয়া নামের এক ছাত্রলীগ কর্মীকে মারধরের ঘটনা ঘটে বলে জানা যায়।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের সঙ্গে কথা বলতে মুঠোফোনে যোগাযোগ করা হলেও কথা বলা সম্ভব হয়নি।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, বিচারের দাবিতে একদল কর্মী বিক্ষোভ করেছে। তাদের দাবির বিষয়ে কেন্দ্রের সঙ্গে আলোচনা চলছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘আমি ঘটনা শুনে দ্রুত ঘটনাস্থলে যাই। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে, সেই লক্ষ্যে আমরা কাজ করছি।’