ভর্তিতে জালিয়াতি, ঢাবির ১৫ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত

Looks like you've blocked notifications!

জালিয়াতির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তির অভিযোগে ১৫ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

আজ বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। শৃঙ্খলা বোর্ড তাদের স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করেছে। এটি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় চূড়ান্ত হবে।

অভিযুক্ত ওই ১৫ জন শিক্ষার্থী অসৎ উপায়ে ভর্তি হয়েছেন বলে তদন্তে বেরিয়ে এসেছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের তৃতীয় বর্ষের নাভিদ আনজুম তনয়, পদার্থ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মহিউদ্দীন রানা এবং ফলিত রসায়ন ও কেমি কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের আবদুল্লাহ আল মামুন।

প্রথম বর্ষের বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নাহিদ ইফতেখার ও রিফাত হোসাইন, মনোবিজ্ঞান বিভাগের মো. বায়েজিদ, বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের আজিজুল হাকিম, সংস্কৃত বিভাগের প্রসেনজিৎ দাস, স্বাস্থ্য অর্থনীতি বিভাগের ফারদিন আহমেদ সাব্বির, অর্থনীতি বিভাগের মো. তানভীর আহমেদ মল্লিক,  ইসলামিক স্টাডিজ বিভাগের রাফসান করিম, বাংলা বিভাগের আখিনুর রহমান অনিক, ইতিহাস বিভাগের টি এম তানভীর হাসনাইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মুন্সী সুজাউর রহমান এবং পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের নাজমুল হাসান নাঈম।