কুয়েটের শিক্ষাসফরের বাসে মিলল ২২০০ ইয়াবা!

Looks like you've blocked notifications!

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষা সফরের দুইটি বাস তল্লাশি করে দুই হাজার ২০০ পিস ইয়াবা উদ্ধার করেছে খুলনার সোনাডাঙ্গা মডেল থানা পুলিশ। গতকাল সোমবার রাত ৯টার দিকে শিক্ষাসফর শেষে কক্সবাজারের সেন্টমার্টিন থেকে কুয়েট ক্যাম্পাসে যাওয়ার পথে সোনাডাঙ্গা বাস টার্মিনালে এলে পুলিশ এই অভিযান চালায় ।
 
এ ঘটনায় বাসের চালক, সহকারীসহ চারজনকে আটক করেছে পুলিশ।
 
সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক জানান, দশ হাজার টাকার বিনিময়ে এই ইয়াবা খুলনায় আনছিল বলে পুলিশের কাছে স্বীকারোক্তি দিয়েছেন বাস চালকের সহকারী জিহাদ। ইয়াবার এই চালান কুয়েট এলাকার জন্য আনা হচ্ছিল বলেও জানান জিহাদ।

ওসি মমতাজুল হক জানান, কুয়েটের শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ ৭০ জন গত ৪ জানুয়ারি রাঙামাটি, খাগড়াছড়ি ও কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে শিক্ষা সফরে যান। শিক্ষা সফর শেষে ফেরার পথে সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বাস দুটিতে অভিযান চালায় পুলিশ। লুকানো অবস্থায় বাস দুটির বিভিন্ন স্থান থেকে মোট দুই হাজার ২০০ পিস ইয়াবা উদ্ধার করেন তাঁরা। পরে বাস দুটির চালক, হেলপারসহ চারজনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পরে কুয়েটের শিক্ষক ছাত্র-ছাত্রীদের বিকল্প ব্যবস্থায় তাদের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রাবাসে পাঠানো হয় ।

 এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

কুয়েটের জনসংযোগ শাখার কর্মকর্তা মনোজ কুমার মজুমদার জানান, তারা ক্যাম্পাস থেকে বাস পাঠিয়ে ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের ক্যাম্পাসে ফিরিয়ে এনেছেন। সিভিল ইঞ্জিনিয়ার বিভাগের ছাত্র-ছাত্রীরা এই শিক্ষা সফরে গিয়েছিলেন। এ ব্যাপারে উপাচার্য ড. মো. আলমগীর অবগত আছেন বলেও তিনি জানান।

এর আগেও কক্সবাজার থেকে খুলনায় আসার পথে পুলিশের স্টিকার লাগানো প্রাইভেট কার থেকে প্রায় ১১ হাজার ইয়াবাসহ চারজনকে গ্রেপ্তার করেছিল পুলিশ।