এসএসসি পরীক্ষা

প্রশ্ন ফাঁস যাচাইয়ে কমিটি, ধরিয়ে দিলে পুরস্কার

Looks like you've blocked notifications!

চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে কি না, তা যাচাই-বাছাই করতে ১১ সদস্যের একটি কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতদের ধরিয়ে দিতে পাঁচ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ রোববার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান। প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত কিংবা যারা প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ায় তাদের ধরিয়ে দিতে পাঁচ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন শিক্ষামন্ত্রী।

মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর হোসেনকে আহ্বায়ক করে গঠিত কমিটিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ ও শিক্ষাবোর্ডগুলোর প্রতিনিধি রাখা হয়েছে। পুরো পরীক্ষার সময় এ কমিটি বিশেষ তদারকি করবে। একইসঙ্গে প্রশ্নপত্র আদৌ ফাঁস হয়েছে কি না এ কমিটি প্রতিবেদন তা উল্লেখ করে পরীক্ষা বাতিলের বিষয়ে সুপারিশ করবে।

শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর হোসেনসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।