রাবি শিক্ষার্থীর বিরুদ্ধে ফেসবুকে ছাত্রী উত্ত্যক্তের অভিযোগ

Looks like you've blocked notifications!

ভুয়া ফেসবুক আইডি থেকে সহপাঠী ও সিনিয়রসহ একাধিক ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগ এনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের এক শিক্ষার্থীর বিরুদ্ধে যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কমিটির কাছে অভিযোগ দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার সকালে ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের পক্ষ থেকে এ অভিযোগ দেওয়া হয়।

অভিযুক্ত শিক্ষার্থীর নাম চৌধুরী শিশির। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

এর আগে গত ২০ মার্চ ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই শিক্ষার্থীকে আটক করে পুলিশ। এ ঘটনায় শিক্ষার্থীরা মামলা না করায় পরের দিন মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয় ওই শিক্ষার্থীকে। এরপর গত ২৫ মার্চ ভুক্তভোগী শিক্ষার্থীরা উত্ত্যক্ত করার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় উপাচার্য, উপ-উপাচার্য, ছাত্র উপদেষ্টা, আইন অনুষদের ডিন ও বিভাগের সভাপতির কাছে লিখিত অভিযোগ দেন।

জানতে চাইলে আইন বিভাগের সভাপতি ড. মুহম্মদ আব্দুল হান্নান বলেন, ‘বিভাগের শিক্ষার্থীরা ওই শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং আমাদের কাছে অভিযোগ করে। বিষয়টি নিয়ে আমরা বিভাগের একাডেমিক কমিটির সভায় আলোচনা করেছি। যেহেতু বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন নিরোধ কমিটি রয়েছে, তাই আমরা তাদের বিষয়টি জানিয়েছি। তারা বিষয়টি দেখবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।’

এ বিষয়ে জানতে অভিযুক্ত ওই শিক্ষার্থীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁর ফোন বন্ধ পাওয়া যায়।