সিনেট নির্বাচন স্থগিত করার দাবিতে রাবি উপাচার্যকে স্মারকলিপি

Looks like you've blocked notifications!

সিনেট নির্বাচন স্থগিতকরণসহ তিন দফা দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যের কাছে একটি স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্রজোট।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা এ স্মারকলিপি গ্রহণ করেন।

আগামী ২৩ এপ্রিল বিশ্ববিদ্যালয়টির সিনেট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

দাবিগুলো হলো-সিনেট পূর্ণাঙ্গ করার আগে শিক্ষক প্রতিনিধি নির্বাচন স্থগিত করা, ছাত্র প্রতিনিধি নির্বাচনের মাধ্যমে সিনেট পূর্ণাঙ্গ করা ও ছাত্র প্রতিনিধিসহ পূর্ণাঙ্গ সিনেটের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ দেওয়া।

স্মারকলিপিতে বলা হয়, ‘১৯৭৩-এর অধ্যাদেশ অনুযায়ী সিনেটে পাঁচজন ছাত্র প্রতিনিধি থাকার কথা। কিন্তু রাজশাহী বিশ্ববিদ্যালয় সিনেটে দীর্ঘদিন যাবৎ কোনো ছাত্রপ্রতিনিধি নেই। যেহেতু ছাত্র প্রতিনিধিবিহীন অসম্পূর্ণ সিনেট ছাত্রদের অধিকার সংরক্ষণ করে না, সেহেতু আমরা অবিলম্বে এই সিনেট নির্বাচন স্থগিত করার দাবি জানাই।’

স্মারকলিপিটি দেওয়ার সময় প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি তাসবির-উল-ইসলাম কিঞ্জল, বিপ্লবী ছাত্রমৈত্রী বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি ফিদেল মনির, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি এ এম শাকিল এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি লিটন দাস প্রমুখ উপস্থিত ছিলেন।