জাবিতে প্রতীকী উপাচার্য ড. বদিয়ার রহমান!

Looks like you've blocked notifications!
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রতীকী সিনেট অধিবেশন কর্মসূচি পালন করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ। অধিবেশনে প্রতীকী উপাচার্যের দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. বদিয়ার রহমান। ছবি : এনটিভি

শিক্ষক লাঞ্ছনার বিচার, প্রক্টরিয়াল বডির অপসারণ, উপাচার্য প্যানেল ও জাকসু নির্বাচনের দাবিসহ বেশ কয়েকটি দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রতীকী সিনেট অধিবেশন কর্মসূচি পালন করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ। অধিবেশনে প্রতীকী উপাচার্যের দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. বদিয়ার রহমান।

আজ শনিবার বেলা ১১টায় উপাচার্যের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে এ কর্মসূচি পালন করেন তাঁরা। কর্মসূচি চলে দুপুর ১টা পর্যন্ত।

প্রতীকী এই সিনেট অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিনেট সদস্য ছাড়াও শিক্ষকরা অংশগ্রহণ করেন। 

অধিবেশনে  বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সম্পাদক ফরিদ আহমেদ বলেন, সিনেটের তলবি সভা ডাকার জন্য গত ৫ ফেব্রুয়ারি ৪৬ জন সিনেট সদস্য উপাচার্য বরাবর চিঠি দেন। সিনেট কার্যপরিচালনা বিধি অনুসারে চিঠি পাওয়ার ২১ দিনের মধ্যে সিনেটের তলবি সভা আহ্বান করার কথা। কিন্তু ৯৫ দিন পেরিয়ে গেলেও উপাচার্য সভা আহ্বান করেননি। তাই আজ এই প্রতীকী সিনেট অধিবেশন পালন করা হয়। এ সময় দাবিগুলো দ্রুত বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন ফরিদ আহমেদ।