শিক্ষার্থীকে ৫-এর মধ্যে ৭ দিলেন ঢাবি শিক্ষিকা!

Looks like you've blocked notifications!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের এক ছাত্রকে ক্লাস উপস্থিতির ওপর পাঁচের মধ্যে সাত দেওয়া হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া বিভাগের ২১ শিক্ষার্থীকে ক্লাস উপস্থিতিতে শূন্য (০) দেওয়া হয়েছে। প্রায় ২০ জনকে দুইয়ের নিচে মার্ক দেওয়া হয়েছে।

সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের পঞ্চম সেমিস্টারের অর্থনৈতিক প্রক্রিয়া ও প্রতিষ্ঠান নামক কোর্সে এমন ঘটনা ঘটেছে। কোর্স শিক্ষক বিভাগের প্রভাষক আমিনা খাতুন রিংকি। পঞ্চম সেমিস্টারের মো. মনির হোসেনকে তিনি ক্লাস উপস্থিতিতে ৫-এর মধ্যে ৭ দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিভাগের একাধিক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, ওই শিক্ষক অনুমাননির্ভর হয়ে ওই নম্বর দিয়েছেন। তাঁরা ক্লাসে উপস্থিত থেকেও উপস্থিতির নম্বর পাননি। এ বিষয়ে তাঁরা বিভাগের চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দেবেন বলে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষার্থী অভিযোগ করেন, ওই শিক্ষকের নির্দিষ্ট সময়সূচি অনুযায়ী ক্লাস নেওয়ার কথা থাকলেও তাঁর বিভিন্ন কারণ দেখিয়ে অর্ধেক ক্লাস নিয়েছেন।

এ বিষয়ে শিক্ষিকা আমিনা খাতুন রিংকি এনটিভি অনলাইনকে বলেন, ‘এটা প্রিন্টিং মিস্টেক (ছাপার ভুল)। এটার সংশোধনীর সুযোগ আছে। যেসব সমস্যা হয়েছে, ঠিক করা হবে।’

বিভাগের চেয়ারপারসন অধ্যাপক মফিজুর রহমান বলেন, শিক্ষার্থীদের দেখানোর জন্য এই ফলাফলটা দেওয়া হয়। এখানে সংশোধনের সুযোগ আছে। তারা যেসব অভিযোগ দিয়েছে, তা সংশোধন করা হবে।