প্রতারণার অভিযোগে ইবির উপরেজিস্ট্রার কারাগারে

Looks like you've blocked notifications!
ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও শহীদ জিয়াউর রহমান হলের উপরেজিস্ট্রার আলমগীর হোসেন খান। ছবি : সংগৃহীত

বিদেশে পাঠানোর কথা বলে ১০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং শহীদ জিয়াউর রহমান হলের উপরেজিস্ট্রার আলমগীর হোসেন খানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত বৃহস্পতিবার জামিন না মঞ্জুর করে নড়াইল সদর নালিশি আদালতের বিচারক জাহিদুল আজাদ তাঁকে জেলহাজতে পাঠান।

জানা যায়, সিঙ্গাপুরে পাঠানোর নাম করে পূর্ব পরিচিত নড়াইল সদর উপজেলার লস্করপুর গ্রামের অহিদুজ্জামান ও বাগবাড়ি গ্রামের সহিদুল ইসলামের কাছ থেকে আলমগীর হোসেন খান ১০ লাখ টাকা হাতিয়ে নেন। গত বছরের ৫ জানুয়ারি স্ট্যাম্পে লিখিত চুক্তি করে তাদের ছয় মাসের মধ্যে সিঙ্গাপুর পাঠানোর চূড়ান্ত কথা দেন আলমগীর হোসেন খান। তাদের পাসপোর্ট করার ব্যবস্থাও করেন বলে জানা যায়।

এরপর অহিদুজ্জামান ও সহিদুল ইসলাম বিদেশ যাওয়ার তারিখ জানতে চাইলে আলমগীরের হোসেন টালবাহানা শুরু করেন। একপর্যায়ে অহিদুজ্জামান ও সহিদুল টাকা ফেরত চাইলে টাকা না দিয়ে নানা ছলচাতুরির আশ্রয় নেন আলমগীর। পরে নিরুপায় হয়ে সহিদুল ইসলাম বাদী হয়ে নড়াইল সদর নালিশি আদালতে একটি মামলা করেন।

এ বিষয়ে আলমগীর হোসেনের শ্বশুর বজলুর রহমান বলেন, গত বৃহস্পতিবার আদালতে হাজির হলে আলমগীরকে জেলহাজতে পাঠানো হয়।

এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বলেন, ‘বিষয়টি আমরা শুনেছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আলমগীরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আলমগীর হোসেন ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। তাঁর বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিঠাখালী গ্রামে।