প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাচ্ছেন রাবি ও রুয়েটের ১২ শিক্ষার্থী

Looks like you've blocked notifications!

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১২ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭-এর জন্য মনোনীত হয়েছেন।

সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) তাদের নিজস্ব ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করে।

প্রতিবেদন থেকে জানা যায়, প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭-এর জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে এবার মোট ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। এদের  মধ্যে রাবির নয়জন ও রুয়েটের তিনজন শিক্ষার্থীর নাম রয়েছে।

ইউজিসির ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী ২০১৭ সালের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মনোনীতরা হলেন- আরবি বিভাগের মো. আবদুল ফাতাহ, আইন বিভাগের নাজমুল হাসান, অর্থনীতি বিভাগের রাশেদ আহমেদ, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের তাসনিম জাহান, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়েটেকনোলজি বিভাগের আজমিরি সুলতানা শিমু, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের মো. শাহা আলী, ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মৌমিতা তাসনিম মীম, ফিশারিজ বিভাগের আমিরুন নেসা ও বিশ্ববিদ্যালয়ের  আওতাধীন মেডিকেল কলেজের মারভী।

এ ব্যাপারে জানতে চাইলে রাবির ভারপ্রাপ্ত রেজিস্টার অধ্যাপক এম এ বারী এনটিভি অনলাইনকে বলেন, ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য আমরা একটি তালিকা বিশ্ববিদ্যালয় থেকে ইউজিসির কাছে পাঠিয়েছিলাম। সেখান থেকে নির্বাচন করেই তারা নয়জনের নামের এই তালিকা প্রকাশ করে।

অন্যদিকে, প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭-এর জন্য রুয়েটের তিন শিক্ষার্থী হলেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. গোলাম কিবরিয়া, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নাহিন-উল সাদাদ ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মেহেদী হাসান।