বিসিএস সার্কুলারের আগেই ৩৫ বছরের প্রজ্ঞাপন দাবি

Looks like you've blocked notifications!
আজ শনিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়েছেন চাকরিপ্রত্যাশীরা। ছবি : এনটিভি

৪০তম বিসিএসের সার্কুলার জারির আগেই সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়েছেন চাকরিপ্রত্যাশীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে চাকরিপ্রত্যাশীরা এ দাবি জানান।

আজ শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির (ডুজা) কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি শেখ জাহিদ আজিম।

জাহিদ আজিম বলেন, লক্ষ-কোটি ছাত্রসমাজের প্রাণের দাবি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করা। জনপ্রশাসন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এ ব্যাপারে সুপারিশ করায় ছাত্রসমাজের পক্ষ থেকে সাধুবাদ জানাই। একই সঙ্গে ১৯ জুলাইয়ের মধ্যে সুপারিশকৃত ৩৫ বছর দাবির ব্যাপারে সরকার কোনো পদক্ষেপ না নিলে ২০ জুলাই শুক্রবার বিকেল ৩টা থেকে রাজধানী শাহবাগে অবস্থান নেওয়া হবে। ৪০তম বিসিএসের সার্কুলারের আগেই চাকরির বয়সসীমা ৩৫ বছরের প্রজ্ঞাপন চাই। অন্যথায় সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘটসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

গত ২৭ জুন সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর এবং অবসরের বয়সসীমা কমপক্ষে ৬৫ বছর করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেয় সংসদীয় স্থায়ী কমিটি। সংসদ ভবনে অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ পরামর্শ দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে চাকরিতে প্রবেশের সীমা ৩৫ করার পক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরেন চাকরিপ্রত্যাশীরা। তাঁরা বলেন, গড় আয়ুর সঙ্গে চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধি করা এবং পাবলিক ও জাতীয় বিশ্ববিদ্যালয়গুলোতে সেশনজট থাকা।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইমতিয়াজ হোসেন, সাধারণ সম্পাদক এম এ আলী, ঢাবি শাখার সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী প্রমুখ।