অর্থমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে রাবিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!

অষ্টম পে-স্কেল পুর্নির্ধারণের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন নিয়ে অর্থমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় সিনেট ভবন চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকরা তাঁদের মর্যাদা রক্ষার জন্য আন্দোলনে নেমেছেন। কিন্তু অষ্টম বেতন কাঠামোতে শিক্ষকদের অমর্যাদা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মর্যাদা সম্পর্কে পূর্ণাঙ্গ জ্ঞান না থাকার কারণেই অর্থমন্ত্রী এ ধরনের মন্তব্য করেছেন।

অর্থমন্ত্রী এর আগেও নানা ইস্যুতে অসংযত মন্তব্য করেছেন উল্লেখ করে বক্তারা আরো বলেন, এ ধরনের একজন মন্ত্রীর মন্ত্রিসভায় থাকা কতটুকু যুক্তিসংগত তা নিয়ে সরকারকে ভাবতে হবে। বক্তারা দ্রুত বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের চার দফা দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা, সাধারণ সম্পাদক অধ্যাপক মুহা. রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক শাতিল সিরাজ, সাবেক উপউপাচার্য মুহম্মদ নূরুল্লাহ্, ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র, শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক সুলতান-উল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা।