Beta

রাবিতে মার্কিন গবেষককে নেপালি শিক্ষার্থীর মারধর

০৮ আগস্ট ২০১৮, ১৮:১০

রাবি সংবাদদাতা

উচ্চস্বরে কথা বলাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পিএইচডি গবেষক যুক্তরাষ্ট্রের এক শিক্ষককে মেরে আহত করেছেন নেপালের এক শিক্ষার্থী।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাস ‘শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরি’তে এ ঘটনা ঘটে।

জানা যায়, আহত ডোমেন জোসেফ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের অধীনে বাংলাদেশের ঐতিহাসিক স্থাপনা নিয়ে পিএইচডি করছেন। তিনি যুক্তরাষ্ট্রে অবস্থিত ইউনিভার্সিটি অব নিউ মেক্সিকোর শিক্ষক।

অন্যদিকে, মারধরকারী শিক্ষার্থী রুপোষ কুমার মিত্র এসেছেন নেপাল থেকে। তিনি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রাবাসের অন্য বিদেশি শিক্ষার্থীরা জানায়, আজ সকালে ওই দুই বিদেশি শিক্ষার্থী খাবার খেতে যান। এ সময় রুপোষ উচ্চস্বরে কথা বললে জোসেফ তাঁকে নিষেধ করেন। এরপরও রুপোষ উচ্চস্বরে কথা বললে তাঁদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে জোসেফ গালিগালাজ শুরু করেন। এতে ক্ষিপ্ত হয়ে রুপোষ খাবার টেবিলে থাকা জগ দিয়ে তাঁর মাথায় আঘাত করেন। আঘাতের স্থানে রক্ত জমাট বেঁধে যায়। পরে তাঁকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে ডোমেন জোসেফ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে তিনি উল্লেখ করে বলেন, ‘গতকাল রাতে ডাইনিংয়ে উচ্চস্বরে কথা বলছিল রুপোষ। তখন আমি বারণ করি। কিন্তু তিনি শুনেননি। পরে বুধবার সকালে আবার ডাইনিংয়ে উচ্চস্বরে কথা বললে আমি বারণ করি। কথা বলার একপর্যায়ে তিনি আমাকে জগ দিয়ে মাথায় আঘাত করলে মারাত্মক জখম হয়।’ অভিযোগে নিরাপদ জায়গায় স্থানান্তরেরও আবেদন জানান জোসেফ।

যোগাযোগ করা হলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আমি বিষয়টি জেনেছি। ছাত্রাবাসের পরিচালকের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করব। ঘটনার পরে ভুক্তভোগীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement