Beta

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

০৮ আগস্ট ২০১৮, ১৯:৪৭

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ ও সন্ত্রাসীদের যৌথ হামলার বিচার দাবিতে বুধবার মানববন্ধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ ও সন্ত্রাসীদের যৌথ হামলার বিচার দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা হামলাকারীদের শাস্তির দাবি জানিয়ে বলেন, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে প্রশাসনের ছত্রছায়ায় সন্ত্রাসীরা হামলা করে। পুলিশ তাদের ওপর গুলি, কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। আমরা হামলাকারীদের বিচার দাবি জানাই।

ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থী নাঈম ইসলাম বলেন, ‘যৌক্তিক দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করেছে। সরকারও তাদের দাবিগুলোকে যৌক্তিক বলে জানিয়েছে। অথচ সরকারদলীয় ছাত্র সংগঠন রড, লাঠি নিয়ে তাদের ওপর আক্রমণ করেছে। গণমাধ্যম কর্মীরাও রেহাই পায়নি। আমরা হামলাকারীদের বিচারের দাবি জানাই। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।’

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন।

এ ঘটনার প্রতিবাদে ও নয় দফা দাবি নিয়ে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। এই আন্দোলনে যোগ দেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। টানা নয়দিনের মতো তারা রাস্তায় নেমে বিক্ষোভ দেখায়। এ সময় বিভিন্ন পরিবহনের কাগজপত্র পরীক্ষা করে দেখেন শিক্ষার্থীরা।

রাজধানীর ট্রাফিক ব্যবস্থা কার্যত শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে চলে যায়। আর নিরাপত্তার কথা বলে রাজধানীসহ সারা দেশে যান চলাচল বন্ধ করে দেয় মালিক- শ্রমিকরা। এ সময় চরম দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা। তবে স্থানীয় যানবাহনসহ রিকশা, ভ্যান, সিএনজিচালিত অটোরিকশায় যাতায়াত করে যাত্রীরা। যদিও গতকাল মঙ্গলবার থেকে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement