রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

Looks like you've blocked notifications!

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

আজ শনিবার থেকে শুরু হওয়া এ প্রক্রিয়া চলবে ২৯ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। আগামী মাসের ২১ তারিখ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে রুয়েটের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফলাফলের ভিত্তিতে আবেদনকারীদের মধ্য থেকে আট হাজার ভর্তিচ্ছু বাছাই করে তাঁদের তালিকা আগামী ৪ অক্টোবর প্রকাশ করা হবে। নির্বাচিত প্রার্থীদের ৮ থেকে ১৩ অক্টোবর বিকেল ৫টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে বলেও জানানো হয় তাতে।

আবেদনের যোগ্যতা হিসেবে প্রার্থীকে ২০১৫ বা পরবর্তী সময়ের এসএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪ পয়েন্ট ও ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজিতে মোট গ্রেড ন্যূনতম ১৮ পেতে হবে। গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে পৃথকভাবে ন্যূনতম ৪ ও ইংরেজিতে ন্যূনতম ৩ দশমিক ৫ পয়েন্ট পেতে হবে।

এ ছাড়া ও-লেভেল পরীক্ষায় ন্যূনতম পাঁচটি বিষয়ে বি গ্রেড ও ২০১৭ সালের নভেম্বরের পর এ-লেভেল পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে ন্যূনতম বি গ্রেড পেতে হবে।

অনলাইনের মাধ্যমে ফরম পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ‘ক’ গ্রুপে ভর্তিচ্ছুদের ৮৫০ টাকা ও ‘খ’ গ্রুপে ভর্তিচ্ছুদের ৯৫০ টাকা ডাচ-বাংলা ব্যাংকের রকেট সার্ভিসের মাধ্যমে জমা দিতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

এ ছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য রুয়েটের ওয়েবসাইটে http://www.ruet.ac.bd/admission পাওয়া যাবে।