ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা

Looks like you've blocked notifications!

আগামী ২২ নভেম্বর বৃহস্পতিবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। জমকালো আয়োজনে দিবসটি পালনের জন্য নানা কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কর্মসূচির মধ্যে রয়েছে পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আগামী ২২ নভেম্বর সাপ্তাহিক ছুটি থাকায় ২৪ নভেম্বর শনিবার দিবসটি উদযাপন করবে কর্তৃপক্ষ। আজ সোমবার তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আগামী ২৪ নভেম্বর সকাল সাড়ে ৯টায় দিবসটি উপলক্ষে প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।

সকাল পৌনে ১০টায় প্রভোস্টরা নিজ নিজ হলে জাতীয় পতাকা ও হলের পতাকা উত্তোলন করবেন। পরে সকাল ১০টায় শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হবে। শোভাযাত্রাটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় মিলনায়তনে গিয়ে শেষ হবে। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীরাও অংশগ্রহণ করবেন।

সকাল সাড়ে ১০টার দিকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। সভায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী প্রধান অতিথি এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ।

অনুষ্ঠানে ৪০তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটির আহ্বায়ক ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম সভাপতিত্ব করবেন।

সবশেষে বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। একই সঙ্গে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।