Beta

জাবিতে ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগ কর্মীসহ ৫ ছাত্র বহিষ্কার

২৭ নভেম্বর ২০১৮, ০৯:২৯

গত রোববার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক শিক্ষার্থী ও তাঁর বান্ধবীর কাছ থেকে ছিনতাইয়ের চেষ্টা চালালে প্রথম বর্ষের পাঁচ ছাত্রকে আটক করে প্রশাসনের কাছে সোপর্দ করেন ছাত্রলীগের নেতারা। সোমবার তাদের বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছবি : এনটিভি

ক্যাম্পাস এলাকায় ছিনতাইয়ের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের কর্মীসহ পাঁচ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার সন্ধ্যায় এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে বিকেলে শৃঙ্খলা কমিটির সভায় তাদের বহিষ্কারের সুপারিশ করা হয়। বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার রহিমা কানিজ।

পাঁচ শিক্ষার্থীর মধ্যে লোকপ্রশাসন বিভাগের ইয়া রাফিউ শিকদার, মুস্তাফিজুর রহমান ও সোহেল রানাকে আজীবন বহিষ্কার করা হয়েছে। তাঁরা শহীদ রফিক-জব্বার হলের আবাসিক শিক্ষার্থী ও ছাত্রলীগের কর্মী। অন্যদিকে, বাংলা বিভাগের আসিফ আহমেদ ও সজীব কাজীকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত সবাই প্রথম বর্ষের (৪৭ ব্যাচ) শিক্ষার্থী। একই সঙ্গে বহিষ্কৃতদের হলের সিট বাতিল করেছে সিন্ডিকেট।

আজীবন বহিষ্কৃত তিনজনের বিরুদ্ধে এর আগেও ছিনতাই, সাংবাদিক মারধর ও ছাত্রী লাঞ্ছনার অভিযোগ ওঠে। সর্বশেষ গত রোববার বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় সান্ধ্যকালীন কোর্সের এক শিক্ষার্থী ও তাঁর বান্ধবীর কাছ থেকে ছিনতাইয়ের চেষ্টা চালায় তারা। পরে ছাত্রলীগের সিনিয়র কয়েকজন নেতাকর্মী এসে তাদের আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সোপর্দ করে।

জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘বহিষ্কৃতরা ছাত্রলীগের কেউ না। আর অপরাধী যে-ই হোক না কেন, তাকে অবশ্যই শাস্তির দাবি করবে ছাত্রলীগ। এ জন্য আমরাই তাদের (বহিষ্কৃতদের) আটক করে বিচারের দাবি জানিয়ে প্রশাসনের কাছে সোপর্দ করেছি।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement