Beta

জবির বাসে হামলার অভিযোগ

১১ জানুয়ারি ২০১৯, ১০:৩০

জবি সংবাদদাতা

নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একটি বাসে শ্রমিকরা হামলা চালিয়ে ভাঙচুর করেছে বলে অভিযোগ করা হয়েছে। এতে ১০ শিক্ষার্থী আহত হয়েছেন বলেও দাবি করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে জবির নারায়ণগঞ্জগামী ‘নোঙর’ বাসটি রূপগঞ্জ পৌঁছালে এ ঘটনা ঘটে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযোগ করেছে। তবে এ ব্যাপারে কোনো মামলা হয়নি। শ্রমিক বা পুলিশের কোনো বক্তব্যও পাওয়া যায়নি।

জবির শিক্ষার্থীরা দাবি করেন, ‘নোঙর’ বাসটি রূপগঞ্জ এলাকায় যানজটে আটকা পড়ে। এ সময় ‘জাপান বাংলাদেশ টেক্সটাইল’ নামে একটি গার্মেন্টসের কর্মীবাহী বাস উল্টো পথে যাত্রা শুরু করে। জবি শিক্ষার্থীরা এর প্রতিবাদ জানান এবং বিবাদে জড়িয়ে পড়েন।

শিক্ষার্থীদের দাবি, এ সময় জবির বাসের রিয়াজ নামের এক কর্মচারীকে গার্মেন্টস কারখানার ভেতরে নিয়ে যান শ্রমিকরা। বিষয়টি নিয়ে দুপক্ষের কথাকাটাকাটি ও হাতাহাতির একপর্যায়ে শ্রমিকরা ছাত্রদের ওপর হামলা চালায়। বাসটিও ভাঙচুর করা হয়।

ঘটনার কিছু সময় পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। রাত ৯টার দিকে বাসটি নারায়ণগঞ্জ নিয়ে আসা হয়।

এ ঘটনায় জবি শিক্ষার্থী প্রান্ত, রাহাদ, উজ্জ্বল, শান্ত, সৌরভ, উদিতা, শিমলা ও এক গার্মেন্টস শ্রমিকসহ প্রায় ১১ জন আহত হন। আহতদের স্থানীয় আবদুল মালেক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।  

বাসে থাকা শিক্ষার্থী সাদিয়া রাহা অভিযোগ করে বলেন, ‘ন্যায়সম্মত কথা বলায় শ্রমিকরা আমাদের ওপর হামলা করেছে। তাদের আক্রমণ থেকে মেয়েরাও রেহাই পায়নি।’

এ বিষয়ে জবি প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, ‘আমরা বিষয়টি রূপগঞ্জ থানায় প্রাথমিকভাবে জানিয়েছি এবং তারা ঘটনাস্থলে গিয়ে কারা এর সঙ্গে জড়িত, তা বের করার চেষ্টা করছে। আজ প্রক্টর কার্যালয় ও পরিবহন পুলের প্রতিনিধিরা ঘটনাস্থলে যাবেন এবং থানায় অভিযোগ দায়ের করবেন।’ শিক্ষার্থীদের সঙ্গে কথা হয়েছে এবং তারা প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরেছে বলেও জানান তিনি।

Advertisement