Beta

কর্মবিরতিতে ইবি কর্মকর্তারা

০৪ মার্চ ২০১৯, ২২:৩৬

ইবি সংবাদদাতা
তিন দফা দাবিতে আজ সোমবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে কর্মবিরতি পালন করে কর্মকর্তা সমিতি। ছবি : এনটিভি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন দফা দাবি নিয়ে কর্মবিরতি পালন করেছে কর্মকর্তা সমিতি। আজ সোমবার বেলা ১১টার দিকে ক্যাম্পাসের প্রশাসন ভবনের সামনে সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহার নেতৃত্বে এ কর্মবিরতি পালন করে তারা।

কর্মকর্তাদের দাবি, ক্যাম্পাসের একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রমের সময়সীমা সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টার পরিবর্তে সকাল ৮টা থেকে দুপুর ২টা করতে হবে, চাকরির বয়সসীমা ৬০ থেকে বৃদ্ধি করে ৬২ বছরে উন্নীতকরণ এবং উপরেজিস্ট্রার এবং সমমানের কর্মকর্তাদের বেতন স্কেল চতুর্থ গ্রেডে ৫০ হাজার এবং সহকারী রেজিস্ট্রার ও সমমানের কর্মকর্তাদের জন্য ষষ্ঠ গ্রেডে ৩৫ হাজার ৫০০ টাকায় উন্নীত করতে হবে বলে দাবি জানায় তারা।

এর আগে ১০ ডিসেম্বর একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে তারা। গতকাল একই দাবি নিয়ে কর্মবিরতি পালন করেছে তারা। কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা বলেন, ‘দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। অন্যথায় বুধবার থেকে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ২৩৪তম সিন্ডিকেটে কর্ম ঘণ্টা বৃদ্ধি করে প্রশাসন। এর আগে ক্যাম্পাসের কর্ম ঘণ্টা সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ছিল। সিন্ডিকেটে কর্ম ঘণ্টা বৃদ্ধি করে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত করা হয়। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের চাকরির বয়সসীমা ৬২ থেকে ৬০ বছর করা হয়।

Advertisement