ডাকসু নির্বাচন

নিয়ম ভেঙে মসজিদে ভোট চাইলেন ছাত্রলীগ নেতা

Looks like you've blocked notifications!

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভোট চাইলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস প্রার্থী গোলাম রাব্বানী।

আজ শুক্রবার জুমার নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তিনি দাঁড়িয়ে নিজের ব্যালট নম্বর জানিয়ে ভোট চান। এ সময় তিনি ছাত্রলীগের প্যানেলকে জয়ী করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

নির্বাচনী আচরণবিধির ৫ এর- (ছ) ধারায় আছে- কোনো ধর্মীয় উপাসনালয়ে (যেমন-মসজিদ, মন্দির, গির্জা ইত্যাদি) কোনো প্রকার নির্বাচনী প্রচারণা চালানো যাবে না।

শুক্রবার ছাত্রলীগ সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস প্রার্থী গোলাম রাব্বানী ছাত্রলীগ মনোনীত প্যানেলকে জয়ী করার জন্য আহ্বান জানিয়ে মসজিদে বলেছেন, ‘ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকে। আপনারা দেখেছেন আমি শিক্ষার্থী বান্ধব কর্মসূচিগুলোতে সরব ছিলাম। তাই আপনাদের হয়ে কাজ করার জন্য আগামী ১১ মার্চ ভোট দিয়ে ছাত্রলীগের প্যানেলকে জয়ী করবেন।’

এ সময় গোলাম রাব্বানী নিজের ব্যালট নম্বর উল্লেখ করে বলেন, ‘ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীর কথা বলার সুযোগ করে দিতে আপনারা আমার ব্যালট নম্বর-৩ এ সাধারণ সম্পাদক (জিএস) পদে ভালোবাসার ভোট  দিবেন।’

অভিযোগের বিষয়ে গোলাম রাব্বানীকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন ধরেননি।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমানকে কিছু জানেন না বলে জানান।