ডাকসুর পুনর্নির্বাচনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

Looks like you've blocked notifications!
ডাকসুর পুনর্নির্বাচনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মিছিল। ছবি : এনটিভি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে টিএসসির রাজু ভাস্কর্য থেকে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য দিয়েছে।

বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের (ভিসি) কার্যালয়ের সামনে অবস্থান নেয়।

দুপুর সোয়া ১২টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নেন। এর আগে বেলা ১১টার পর থেকে রাজু ভাস্কর্যের সামনে জড়ো হয় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদসহ ভোট বর্জনকারী প্যানেলগুলো। তবে সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিবেশ ছিল শান্ত। সোমবার বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস বর্জন ও উপাচার্যের কার্যালয় ঘেরাওসহ নতুন কর্মসূচি ঘোষণা করলেও বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস ও পরীক্ষা যথানিয়মে চলে।

গত ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচন বয়কটকারী বিভিন্ন প্যানেলের প্রার্থীসহ বেশ কিছু সাধারণ শিক্ষার্থী মিছিলে অংশ নেন।

প্রায় ২৮ বছর পর অনুষ্ঠিত হওয়া এ ডাকসু নির্বাচনে ২৫টি পদের মধ্যে সহসভাপতি (ভিপি) ও সমাজসেবা সম্পাদক ছাড়া অন্য ২৩টি পদে জয় পায় ছাত্রলীগ মনোনীত প্যানেলের প্রার্থীরা।

নির্বাচনে বিভিন্ন অনিয়মের অভিযোগে ছাত্রলীগ ছাড়া অন্যসব প্যানেল ভোট বর্জনের ঘোষণা দেয়। এরপরই নির্বাচনে অংশ নেওয়া পাঁচটি প্যানেলের প্রার্থী ও সাধারণ শিক্ষার্থীরা পুনর্নির্বাচনের দাবিতে আন্দোলন করে আসছেন।