Beta

ডাকসুর কার্যকরী পরিষদের প্রথম সভা ২৩ মার্চ

১৯ মার্চ ২০১৯, ০৮:৩৮ | আপডেট: ১৯ মার্চ ২০১৯, ০৯:২২

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের প্রথম কার্যকরী পরিষদ সভা অনুষ্ঠিত হবে আগামী ২৩ মার্চ। ওই দিন বেলা ১১টায় ওই সভা অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়ের পুরাতন সিনেট অডিটরিয়াম। তা ছাড়া হলগুলোর সভা স্ব-স্ব হলে অনুষ্ঠিত হবে।

গতকাল সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন মাস্টারদা সূর্য সেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

অধ্যাপক মাকসুদ কামাল বলেন, ‘আগামী ২৩ মার্চ আলাদাভাবে ডাকসু ও স্ব-স্ব হলের প্রথম কার্যকরী পরিষদ সভা অনুষ্ঠিত হবে। তা ছাড়া প্রতিটি হল সংসদে একজন ও ডাকসুতে একজন করে শিক্ষকদের থেকে ট্রেজারার নিয়োগ দেবেন ভিসি।’

দীর্ঘ ২৮ বছর বন্ধ থাকার পর গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদগুলোর নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ভিপি পদে জয়ী হয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নুরুল হক নুর। জিএস নির্বাচিত হয়েছেন ছাত্রলীগের গোলাম রাব্বানী।

নির্বাচনের দিন হলগুলোর ভোটকেন্দ্রে নানা ধরনের অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জন করে ছাত্রলীগ ছাড়া বাকি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা। নির্বাচনে ডাকসুর ২৫টি পদের মধ্যে ২৩টিতে জয়ী হয় ছাত্রলীগের প্যানেল। এ ছাড়া ১৮টি হল সংসদের ১২টিতে জয়ী হন সংগঠনটির প্যানেলে দাঁড়ানো নেতারা। বাকি হলগুলোর ভিপি-জিএসসহ বেশ কিছু পদে জয়ী হন স্বতন্ত্ররা। আর ডাকসুর সহসভাপতিসহ (ভিপি) দুটি পদে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা জয়ী হন।

Advertisement