Beta

রোববার পর্যন্ত আলটিমেটাম দিলেন সাত কলেজের শিক্ষার্থীরা

২৫ এপ্রিল ২০১৯, ১৮:৩০

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের সাধারণ শিক্ষার্থীরা আজ বৃহস্পতিবার ঢাকা কলেজের ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলন করে। ছবি : এনটিভি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের সাধারণ শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি আগামী রোববারের মধ্যে বাস্তবায়ন না হলে পরের দিন সোমবার সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ঢাকা কলেজের ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলন করে এই তথ্য জানানো হয়।

ঢাবি অধিভুক্ত সাত কলেজের প্রতিনিধিদলের পক্ষ থেকে ঢাকা কলেজের শিক্ষার্থী কাজী নাসির বলেন, আমাদের সমস্যাগুলো সমাধানের জন্য ঢাবির ভিসির সঙ্গে আলোচনা করেছি আমরা। তাদের কথায় খুব একটা আশ্বস্ত হতে পারিনি। তবে ভিসির প্রতি আমরা সম্মান রেখে চলমান এ আন্দোলন স্থগিত করছি। আর এ সময়ের মধ্যে আমাদের শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচি অব্যাহত থাকবে।

আগামী শনিবার শান্তিপূর্ণ কর্মসূচি হিসেবে শিক্ষার্থীদের পক্ষ থেকে সাত কলেজের অধ্যক্ষদের কাছে আমাদের সমস্যা নিয়ে স্মারকলিপি দেওয়া হবে।

এ ছাড়া নাসির বলেন, রোববার ঢাবির ভিসি সাত কলেজের অধ্যক্ষদের নিয়ে মিটিংয়ে বসবেন। সেখানে ভিসি আমাদের দাবিগুলোর বিষয়ে কথা বলে তা সাংবাদিকদের জানাবেন। আমাদের দাবিগুলো যদি যথাযথভাবে বাস্তবায়ন না হয় তাহলে পরের দিন সোমবার ঢাকা কলেজে ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করব।

পরবর্তী কর্মসূচি কেমন হবে- এ প্রশ্নের জবাবে নাসির বলেন, প্রয়োজনে যৌক্তিক দাবি আদায়ের জন্য আমরণ অনশনে যাব আমরা।

Advertisement