ইবি প্রক্টরের দায়িত্বে ড. মাহবুবর রহমান

Looks like you've blocked notifications!
ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন দায়িত্বপ্রাপ্ত প্রক্টর ড. মাহবুবর রহমান। ছবি : সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রক্টর পদে যোগ দিয়েছেন অধ্যাপক ড. মাহবুবর রহমান। এর আগে গত ৯ সেপ্টেম্বর উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী তাঁকে এই পদে নিয়োগ দেন।

আজ শনিবার সকালে প্রক্টর পদে দায়িত্ব গ্রহণ করেন ড. মাহবুবর রহমান। তবে প্রক্টর পদ থেকে ড. মাহবুবর রহমানকে পরিবর্তনের দাবি জানিয়েছে ছাত্রলীগের পদবঞ্চিত বিদ্রোহী পক্ষ।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, তৃতীয় বারের মতো প্রক্টর হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। এর আগে ২০১৪ ও ২০১৫ সালে দুই মেয়াদে তিনি প্রক্টরের দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক  ড. মাহবুবর রহমান বলেন, স্বল্প দিনের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর পদে দায়িত্ব গ্রহণ করেছি। সবাইকে নিয়ে ক্যাম্পাসের একাডেমিক পরিবেশ রক্ষা করাই আমার লক্ষ্য। এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করছি।

এদিকে, ড. মাহবুবর রহমানের দায়িত্ব নেওয়ার পর ফয়সাল সিদ্দিকী আরাফাত, মিজানুর রহমান লালন, শিশির ইসলাম বাবু ও যুবায়েরসহ বিদ্রোহী পক্ষের ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্যের কাছে প্রক্টর পরিবর্তনের দাবি জানিয়েছেন।

বিদ্রোহীদের দাবি, ২০১৪ সালের ৯ সেপ্টেম্বর ছাত্রলীগের ওপর গুলি চালানোর নির্দেশ, শিক্ষক নিয়োগ বাণিজ্যের অভিযোগ রয়েছে ড. মাহবুবর রহমানের বিরুদ্ধে। এ ধরনের ব্যক্তিকে প্রক্টর পদ থেকে পরিবর্তন না করলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন তাঁরা।