ছাত্রলীগের হামলায় ঢাবি প্রশাসনের কাছে বিচার দাবি ছাত্রদলের

Looks like you've blocked notifications!
ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে আজ সোমবার ব্রিফিং করেন ছাত্রদলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। ছবি : এনটিভি

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছে ছাত্রদল। আজ সোমবার বিকেল সোয়া ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে এ নিয়ে ব্রিফিং করেন ছাত্রদলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

ইকবাল হোসেন শ্যামল বলেন, ‘আমরা প্রতিদিনের মতো আজ রোববারও মধুর ক্যান্টিনে এসেছিলাম। সেখানে বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা আমাদের সাক্ষাৎকার নিচ্ছিলেন। কিন্তু ছাত্রলীগের উসকানিমূলক স্লোগানের কারণে মধুর ক্যান্টিনের বাইরে এসে সাক্ষাৎকার দিই। পরে আমাদের কর্মীদের নিয়ে টিএসসিতে আসি। বিভিন্ন কর্মসূচির বিষয়ে ব্রিফিং করে আমি চলে আসি। আমি চলে আসার পরপরই ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে ন্যক্কারজনক হামলার ঘটনা ঘটে। এতে আমাদের ৩০ থেকে ৪০ জনের মতো আহত হন।’

হামলার সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্রদল নেতাকর্মীদের একটি মোটরসাইকেল ও মোবাইল ফোন ছিনতাই করে বলে অভিযোগ করেন ছাত্রদলের সাধারণ সম্পাদক।

ব্রিফিংয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন ইকবাল হোসেন শ্যামল। এ সময় ছাত্রদলের নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকনও উপস্থিত ছিলেন। এ ছাড়া ছাত্রদলের দেড় শতাধিক নেতাকর্মী এ সময় টিএসসিতে উপস্থিত ছিলেন।

এর আগে আজ সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা করে ছাত্রলীগ। ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে ৩০ থেকে ৪০ নেতাকর্মী লাঠি, রড ও ইট নিয়ে এ হামলা চালায় বলে ছাত্রদলের পক্ষ থেকে দাবি করা হয়।

প্রথমে ঢাবি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে দুপুর ১২টা ২০ মিনিটের দিকে এবং সাড়ে ১২টার দিকে টিএসসিতে এ হামলার ঘটনা ঘটে। এতে আনিসুর রহমান ও আফসার মোল্লা নামের দুই সাংবাদিক আহত হন। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়াও এ ঘটনায় ছাত্রদলের আহত নেতাকর্মীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।