ঢাবির কলা অনুষদের ৯০ শিক্ষার্থী পেলেন ডিনস অ্যাওয়ার্ড

Looks like you've blocked notifications!

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ২০১৩ ও ২০১৪ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান ও স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরূপ ৯০ মেধাবি শিক্ষার্থীকে ‘ডিনস অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

কলা অনুষদের ডিন ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপউপাচার্য (প্রশাসন) ড. সহিদ আকতার হুসাইন ও কোষাধ্যক্ষ ড. মো. কামাল উদ্দীন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন বুদ্ধিজীবী ও ইংরেজি বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী।

উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ডিনস অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, নিয়মিত লেখাপড়া ও কঠিন পরিশ্রমের ফলে তোমরা এই অ্যাওয়ার্ড অর্জন করেছ এবং এর ফলে পরিবার, সমাজ, দেশ ও জাতির প্রতি তোমাদের দায়িত্ববোধ বেড়ে গেছে। তোমরা তোমাদের ওপর অর্পিত এই দায়িত্ব সঠিক ও যথাযথভাবে পালন করে দেশ ও জাতিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ইমেরিটাস ড. সিরাজুল ইসলাম চৌধুরী মানববিদ্যা, মানবকল্যাণ, দর্শন, দর্শনের বিভিন্ন দিক, অর্থনীতি, ব্যবসা-বাণিজ্য, পুঁজিবাদসহ জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন দিক তুলে ধরে এক দিক নির্দেশনামূলক জ্ঞানগর্ভ বক্তব্য দেন।

অনুষ্ঠানে কলা অনুষদের ১৭টি বিভাগের মোট ৯০ জন শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়। এঁদের মধ্যে সাতজন শিক্ষার্থী সিজিপিএ ৪.০০ এ ৪.০০ পেয়েছেন।

১৯৯৯ সালে প্রথম ডিনস অ্যাওয়ার্ড চালু করা হয়। কলা অনুষদের প্রাক্তন ডিন ড. কাজী শহিদুল্লাহ এই পুরস্কার চালু করেন।