নির্ধারিত সময়েই পরীক্ষা, বললেন শিক্ষামন্ত্রী

Looks like you've blocked notifications!
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ফাইল ছবি

হরতাল ও অবরোধ যা-ই হোক না কেন, আগামী ১ এপ্রিল নির্ধারিত সময়েই এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। 

আজ মঙ্গলবার সকালে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান শিক্ষামন্ত্রী। 

এ সময় অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রস্তুত থাকতে বলেন নুরুল ইসলাম নাহিদ।

বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের লাগাতার হরতাল ও অবরোধের কারণে বেশ কয়েক দফায় পেছানো হয় ২০১৫ সালের এসএসসি পরীক্ষা। বারবার পরীক্ষা পেছানোর কারণে গত ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ পরীক্ষা শেষ হয়নি এখনো। এরই মধ্যে ১ এপ্রিল নির্ধারিত সময়ে এসএসসি পরীক্ষার ঘোষণা দিলেন শিক্ষামন্ত্রী। 

২০ দলের হরতাল-অবরোধ চলছে এখনো। তার ওপর আগামী ২৮ এপ্রিল তিন সিটি করপোরেশনের নির্বাচন। ওই দিন এইচএসসির দুটি বিষয়ের পরীক্ষার দিন নির্ধারিত রয়েছে। দুদিন আগে ২৬ এপ্রিলও রয়েছে পরীক্ষা। এ বিষয়ে বেশ উদ্বেগের মধ্যে আছে শিক্ষা মন্ত্রণালয়। 

শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করেই নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হলেও পরীক্ষা পেছানোর বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী।