এইচএসসি পরীক্ষায় রুটিন পরিবর্তন হবে না : শিক্ষামন্ত্রী

Looks like you've blocked notifications!
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ শনিবার সকালে রাজধানীর রেসিডেন্সিয়াল মডেল কলেজ অডিটরিয়ামে বক্তব্য দেন। ছবি : এনটিভি

যত বাধা-বিপত্তিই আসুক আগামী এইচএসসি পরীক্ষার রুটিনের কোনো পরিবর্তন হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেছেন, যেকোনো বাধা মোকাবিলা করে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করা হবে।

আজ শনিবার সকালে রাজধানীর রেসিডেন্সিয়াল মডেল কলেজ অডিটরিয়ামে জেলা শিক্ষা কর্মকর্তাদের মাঝে গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন শিক্ষামন্ত্রী। পরে মন্ত্রী ৩২ জেলার শিক্ষা কর্মকর্তার হাতে গাড়ির চাবি তুলে দেন।

 
পরীক্ষার সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, পরীক্ষার সময় কাউকে কোনো ধরনের সংকট সৃষ্টি করতে দেওয়া হবে না। তিনি বলেন, ‘১ এপ্রিল থেকে আমাদের এইচএসসি পরীক্ষা, দাখিল পরীক্ষা, আমাদের টেকনিক্যালের পরীক্ষা। এই পরীক্ষাগুলোর রুটিন আমরা দিয়ে দিয়েছি। পরিষ্কার করে বলে দিচ্ছি, এই রুটিনের কোনো পরিবর্তন হবে না। যার ইচ্ছা যেমন বাধা সৃষ্টি করতে পারেন। এই বাধা মোকাবিলা আমাদের সমগ্র শিক্ষা পরিবার, দেশবাসী, সব শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, আমাদের মানুষ সবাই মিলে এটাকে সার্থক করে তুলতে হবে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী আমাদের বলেছে, তারা সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে, কোনো ধরনের সংকট সৃষ্টি করতে দেওয়া হবে না।’

প্রশ্নপত্রের সাথে যুক্ত সবাইকে কঠোর নজরদারিতে রাখা হয়েছে জানিয়ে মন্ত্রী, আসন্ন পরীক্ষা সফল ও নিরাপদ করতে দেশবাসীর সহযোগিতা কামনা করেন।