পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

Looks like you've blocked notifications!
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে রোববার সকালে ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। ছবি : এনটিভি

উৎসবমুখর পরিবেশে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) দিবস উদযাপন করা হয়েছে। 

আজ রোববার সকালে অষ্টম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে পাবিপ্রবি ক্যাম্পাসের স্বাধীনতা চত্বরে পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আল-নকীব চৌধুরী। পরে ক্যাম্পাসে বর্ণিল আনন্দ শোভাযাত্রা বের হয়। এটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবন চত্বরে আলোচনা সভায় মিলিত হয়। 

ইলেকট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান পূর্ণ মোহন ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য  আল-নকীব চৌধুরী। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জনের জায়গা, জ্ঞানের সমুদ্র। বিশ্ববিদ্যালয় জাতিকে পথ দেখায়। বিশ্ববিদ্যালয় থেকে সৃষ্টি হয় সমাজনীতি, রাজনীতি, অর্থনীতি, দর্শন, সাহিত্য, বিজ্ঞান-কলা ও প্রকৃত আদর্শ মানুষ। তিনি আশা করেন, শিক্ষার্থী ও শিক্ষকরা জ্ঞান অর্জনে নিজেদের নিয়োজিত রাখবেন। 

সভায় আরো বক্তব্য দেন প্রকৌশল অনুষদের ডিন সাইফুল ইসলাম, প্রক্টর আওয়াল কবির জয়, আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক ড. হাবিবুল্লাহ, বাংলা বিভাগের চেয়ারম্যান ড. আব্দুল আলীম, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. কামরুজ্জামান, ক্যাফেটেরিয়ার পরিচালক ড. আমিরুল ইসলাম, অর্থ ও হিসাব শাখার পরিচালক মিন্টু কুমার বিষ্ণু, অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম,  জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরী প্রমুখ। 

এদিকে অষ্টম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পক্ষ থেকে ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বার্তার বিশেষ সংখ্যা প্রকাশিত হয়েছে।