ছাত্রদল নেতাকে ছাত্রলীগের পিটুনি, জাবিতে ধর্মঘট

Looks like you've blocked notifications!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ছাত্রদলের এক নেতাকে ছাত্রলীগের নেতা-কর্মীরা বেধড়ক পিটিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে (ডেইরি গেট) এ ঘটনা ঘটে।

আহত ছাত্রদল নেতার নাম আশরাফুল আশরাফ। তিনি সরকার ও রাজনীতি বিভাগের ৩৯তম ব্যাচের ছাত্র এবং বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হল শাখা ছাত্রদলের আহ্বায়ক।  

এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট ডেকেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। সংগঠনটির সাধারণ সম্পাদক আবু সাঈদ ভূঁইয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ধর্মঘটের আহ্বান জানানো হয়।

এতে জানানো হয়েছে, বৃহস্পতিবার দুপুরে আশরাফুল আশরাফ বিশ্ববিদ্যালয়ে ক্লাস করতে গেলে একই হল শাখা ছাত্রলীগ সভাপতি নওশাদ আলম অনিকের নেতৃত্বে ছাত্রলীগের সাত-আটজন নেতা-কর্মী তাঁর ওপর হামলা চালান। তাঁরা রড, পাইপ দিয়ে আশরাফকে বেধড়ক পেটান।

এ ঘটনায় ‘ছাত্রলীগের সন্ত্রাসীদের’ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। পাশাপাশি সাধারণ ছাত্রছাত্রী এবং ছাত্রদল নেতা-কর্মীদের পূর্ণ নিরাপত্তাদান এবং সাধারণ ছাত্রীদের ওপর ছাত্রলীগের নিপীড়ন বন্ধের দাবিতে আগামী ২০ এপ্রিল সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ক্যাম্পাসে ধর্মঘট ডেকেছে সংগঠনটি।

এ ব্যাপারে শহীদ রফিক-জব্বার হল শাখা ছাত্রলীগের সভাপতি নওশাদ আলম অনিক এনটিভি অনলাইনকে বলেন, ‘আশরাফ ভিসির বাসার সামনে ককটেল হামলা মামলার আসামি। তার অবস্থানের খবর পেয়ে ডেইরি গেটে তাকে ধরতে গিয়েছিলাম। এ সময় সে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে জুনিয়র কর্মীরা তাকে মারধর করে।’

এ ব্যাপারে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহার সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে মন্তব্য করেননি। তিনি বলেন, ‘আমি ঢাকায় আছি। এ বিষয়ে কিছু জানি না।’