জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তন আজ

Looks like you've blocked notifications!
আজ ৫ ফেব্রুয়ারি-২০১৫, বৃহস্পতিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পঞ্চম সমাবর্তন। প্রায় সাড়ে আট হাজার গ্র্যাজুয়েটের অংশগ্রহণে এ অনুষ্ঠানের জন্য প্রস্তুত সমাবর্তন মঞ্চ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পঞ্চম সমাবর্তন আজ বৃহস্পতিবার। এ উপলক্ষে নতুন রূপে সাজানো হয়েছে পুরো ক্যাম্পাস। বিভিন্ন রাস্তাসহ হল, অনুষদভিত্তিক প্রতিটি বিভাগের ধোয়া-মোছার কাজ শেষ হয়েছে। প্রতিটি মোড়ে স্থাপন করা হয়েছে সমাবর্তনের রং-বেরঙের ব্যানার। সমাবর্তনের মূলমঞ্চ স্থাপন করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে। সেখানেও বিশাল প্যান্ডেল সাজানো হয়েছে।

সমাবর্তন উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা। নিরাপত্তা উপকমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার জানান, বিকেলে সমাবর্তনে যোগ দিতে আসবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ। তাই এসএসএফসহ বিভিন্ন নিরাপত্তা বাহিনী অনুষ্ঠানস্থলসহ পুরো ক্যাম্পাসে নজরদারি করছে।

বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে সর্বোচ্চ নম্বরধারী ১৮ শিক্ষার্থীর হাতে ২৩টি স্বর্ণপদক তুলে দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সমাবর্তন বক্তৃতা করবেন সাবেক প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন। এ ছাড়া বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

এবারের সমাবর্তনে ২০১০-১৪ (ফল প্রকাশ) সাল পর্যন্ত স্নাতক, স্নাতকোত্তর, এমবিএ, এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জনকারী প্রায় সাড়ে আট হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।