আন্দোলনের মুখে ছুটিতে শাবিপ্রবি উপাচার্য

Looks like you've blocked notifications!

শিক্ষকদের টানা আন্দোলনের মুখে দুই মাসের ছুটিতে গেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়া। আজ বৃহস্পতিবার সকালে এক জরুরি  সিন্ডিকেট সভায় তাঁর ছুটির আবেদন মঞ্জুর করা হয়।

এ সময় ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়টির কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

উপাচার্য অফিসের কর্মকর্তা কবির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, শিক্ষকদের আন্দোলনের মুখে আজ সকালে উপাচার্য মো. আমিনুল হক ভূঁইয়া দুই মাসের ছুটির আবেদন করলে তাঁর ছুটি মঞ্জুর করা হয়। এর আগে পারিবারিক কারণ দেখিয়ে উপাচার্য সিন্ডিকেট সভায় আগামী ১ মে থেকে ছুটির জন্য আবেদন করলে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকদের দাবির পরিপ্রেক্ষিতে আগামীকাল থেকেই দুই মাসের ছুটিতে যান তিনি।

গত ২০ এপ্রিল মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের ৩৫ জন শিক্ষক ৩৭টি প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করার পর এ সিদ্ধান্ত নিলেন উপাচার্য।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে উপাচার্য মো. আমিনুল হক ভূইঁয়া পদত্যাগকারীদের পদত্যাগপত্র এখনো গৃহীত হয়নি জানিয়ে তাঁদের আবারও কাজে যোগ দেওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, ১৩ এপ্রিল উপাচার্যের সঙ্গে একাডেমিক ভবনের স্থান সম্পর্কিত জটিলতা নিরসনের ব্যাপারে পদার্থবিজ্ঞান ও জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের ১৯ শিক্ষক কথা বলতে গেলে তিনি অসৌজন্যমূলক আচরণ করেন বলে অভিযোগ করেন শিক্ষকরা। এর পর থেকে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন করে আসছিলেন শিক্ষকরা। বেঁধে দেওয়া সময়ের মধ্যে পদত্যাগ না করায় ২০ এপ্রিল ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির পরিচালক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালসহ ৩৫ জন শিক্ষক পদত্যাগ করেন।