ছয় মাসের মধ্যে সেশনজট দূর করার ঘোষণা ইবির নতুন উপাচার্যের

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে আজ সোমবার এক জরুরি আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন নবনিযুক্ত উপাচার্য ড. হারুন-উর-রশিদ আসকারী। ছবি : এনটিভি

আগামী ছয় মাসের মধ্যে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সব বিভাগ থেকে সেশনজট দূর করার ঘোষণা দিয়েছেন নবনিযুক্ত উপাচার্য ড. হারুন-উর-রশিদ আসকারী।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে এক জরুরি আলোচনা সভায় এ কথা বলেন উপাচার্য ড. হারুন-উর-রশিদ আসকারী।

বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীর সহযোগিতায় সেশন জট দূর করা হবে বলে জানান উপাচার্য। চার বছর মেয়াদে আন্তর্জাতিক মানের স্নাতকোত্তর শিক্ষার্থী গড়ে তুলতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

ইসলামী বিশ্ববিদ্যালয় যে উমেজ সংকটে ভুগছে তা নিরসন করতে চান জানিয়ে উপাচার্য সভায় উপস্থিতদের উদ্দেশে বলেন, ‘বিশ্ববিদ্যালয় আপনাকে কী দিয়েছে, সে প্রশ্ন বড় নয় - আপনি বিশ্ববিদ্যালয়কে কী দিয়েছেন তার উত্তর খুঁজতে হবে। সহকর্মী উপ-উপাচার্য, কোষাধ্যক্ষসহ সবাইকে সঙ্গে নিয়ে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের করে গড়ে তুলতে চাই।’

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান নবনিযুক্ত উপাচার্য ও কোষাধ্যক্ষকে অভিনন্দন জানান। তিনি বলেন, পেশাগত জায়গায় সবাইকে সক্রিয়ভাবে কাজ করে বিশ্ববিদ্যালয়কে মানসম্মত প্রতিষ্ঠানে উন্নীত করতে হবে। বিশ্ববিদ্যালয়ের স্বার্থে কারো মধ্যে কোনো ধরনের মতানৈক্য থাকবে না বলেও আশা প্রকাশ করেন তিনি।

নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহাও এক ও ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। বিশ্ববিদ্যালয়ের ইমেজ পুনরুদ্ধারে সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।

সভায় উপস্থিত ছিলেন সাবেক উপ-উপাচার্য ড. কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এমতাজ হোসেন, ধর্মতত্ত্ব অনুষদের ডিন ড. এ বি এম ফারুক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. রুহুল আমিন, অধ্যাপক ড. আবুল কালাম পাটওয়ারী, অধ্যাপক ড. আ ন ম রেজাউল করিম, অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ্,  অধ্যাপক ড. আলীনুর রহমান, অধ্যাপক ড. জাকারিয়া রহমান, অধ্যাপক ড. মাহবুবুর রহমান, অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, অধ্যাপক ড. রেজাউল করিম, অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফীসহ সব অনুষদের ডিন এবং সব বিভাগের সভাপতিরা।

গতকাল রোববার বিকেল সোয়া ৩টায় শিক্ষামন্ত্রণালয় থেকে উপাচার্য পদে অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী ও কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. সেলিম তোহাকে নিয়োগের বার্তা পাঠানো হয়।